1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
April 28, 2024, 6:06 am

একদিনে এক কোটিঃ পলাশবাড়ীতে টিকা কেন্দ্রগুলোতে উপজেলা প্রশাসন পরিদর্শন ও আনসার সদস্য দায়িত্বে

Reporter Name
  • Update Time : Saturday, February 26, 2022
  • 334 Time View

মাসুদ রানা,পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি:

কোভিড ভ্যাকসিন প্রদান কর্মসূচিতে সারা দেশে একই দিনে এক কোটি মানুষকে প্রথম ডোজ টিকাদানের লক্ষ্যে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় টিকাদান কার্যক্রম চলেছে। এ কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মাঠে কাজ করেছে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম চৌধুরী বিদ্যুৎ ও উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন।একই সঙ্গে শৃঙ্খলা রক্ষায় ৯১ জন আনসার সদস্যও দায়িত্বে রয়েছে।

শনিবার (২৬ ফেব্রয়ারি) সকাল থেকে পলাশবাড়ী উপজেলার ৩০ টি কেন্দ্রে এক যোগে টিকাদান কার্যক্রম চলমান রয়েছে। এসব কেন্দ্রগুলোতে টিকা নিতে মানুষের অনেকটাই আগ্রহ দেখা গেছে।

জানা যায়, করোনার টিকাদানে সর্বোচ্চ সফলতা দেখিয়েছে বাংলাদেশ। লক্ষ্যমাত্রার বাকি থাকা মানুষদেরও এই মাসের মধ্যেই টিকার আওতায় নিয়ে আসার লক্ষ্যে ‘১ দিনে ১ কোটি’ টিকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।
এরই অংশ হিসেবে আজ শনিবার একযোগে পলাশবাড়ী উপজেলার ৩০ টি কেন্দ্রে টিকাদান অব্যাহত রয়েছে। কোন নিবন্ধন ছাড়াই প্রথম ডোজের টিকা নেওয়ার সুযোগ পাচ্ছে মানুষেরা। ইউনিয়ন পর্যায়ে তিনটি করে কেন্দ্র স্থাপন করা হয়েছে। এসব কেন্দ্রে অতিরিক্ত মোবাইল টিম ও আনসার সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
পলাশবাড়ী উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোছা. কোহিনুর বেগম জানান, উপজেলার ৩০ কেন্দ্রে শৃঙ্খলা রক্ষায় পুরুষ ও নারী আনসার সদস্য ৯১ জনসহ মোট ১০ জন সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে।

পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আনিসুর রহমান জানান, প্রথম ডোজের টিকাদান নিশ্চিত করতে ৩০ টি কেন্দ্রের প্রত্যেকটিতে ৪৫০ ভ্যাকসিন পাঠানো হয়েছে। তবে কোন কোন কেন্দ্রে আরও বেশি পাঠানো হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV