1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
May 9, 2024, 11:21 am

উলিপুরে অবৈধ দোকান উচ্ছেদ ও বাজার মনিটরিং এ প্রশাসনের অভিযান

Reporter Name
  • Update Time : Thursday, March 14, 2024
  • 15 Time View

মোঃ জাহিদ হাসান, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের উলিপুরে রাস্তার উভয় পাশে থাকা শতাধিক অবৈধ ফুটপাতের দোকান উচ্ছেদ করা হয়েছে। বুধবার (১৩ মার্চ) বিকালে পৌর শহরের পোষ্ট অফিস মোড় থেকে মধ্য বাজার পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় পবিত্র রমজান মাস উপলক্ষে মানুষের দুর্ভোগ কমাতে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ বাজার মনিটনিং করেন।
জানা গেছে, দীর্ঘদিন থেকে পৌর শহরের প্রধান সড়কের দুই পাশের ফুটপাত অবৈধভাবে দখল করে বিভিন্ন খুচরা ও পাইকারী পণ্যের প্রায় শতাধিক দোকান বসিয়ে ব্যবসা করে আসছিল দোকানিরা। এ কারনে প্রায় সময় শহরে যানজট লেগেই থাকে। ফলে জনসাধারনকে দুর্ভোগে পড়তে হয়। রমজান মাসে রোজাদার মানুষের শহরের ভিতর চলাচল ও কেনাকাটার সুবিধার্থে এ উচ্ছেদ অভিযান ও বাজার মনিটরিং করেন প্রশাসন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আতাউর রহমান, পৌর মেয়র মামুন সরকার মিঠু, উলিপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) গোলাম মর্তুজা, এসআই আতিকুজ্জামান আতিক, শাহ আলম, মশিউর রহমান প্রমুখ।
শহরে পণ্য ক্রয় করতে আসা জাহাঙ্গীর আলম (৫৪), রহিম মিয়া (৬৮), আশরাফুল ইসলাম (৩৭), সরোয়ার আলম (২৭) ও সালমা আক্তার (৫২)সহ অনেকে বলেন, রাস্তার দুই পাশে দোকান থাকায় মানুষের যাতায়াতের অনেক অসুবিধা সৃষ্টি হয়েছে। এ কারনে প্রতিনিয়ত বাজারে যানযট লেগেই থাকে। প্রশাসনের উদ্যোগে রাস্তা খালি করায় বাজারে আসা সাধারণ মানুষ নির্বিঘ্নে চলাচলসহ কেনাকাটা করতে পারবেন। এ সময় তারা নিয়মিত নিত্যপন্যের মূল্য নিয়ন্ত্রনের জন্য বাজার মনিটরিং এর দাবী জানান।
উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আতাউর রহমান বলেন, রাস্তার দুই পাশ দখল করে দোকান পাট বসানোর কারনে যানজটের সৃষ্টি হচ্ছে। এ কারনে মানুষকে দুর্ভোগে পড়তে হচ্ছে। এছাড়া দ্রব্যমূল্যের নিয়ন্ত্রন রাখতে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV