1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
March 19, 2024, 2:32 am

কুড়িগ্রামে জমি রক্ষায় মালিকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

Reporter Name
  • Update Time : Monday, October 19, 2020
  • 604 Time View
কুড়িগ্রাম প্রতিনিধি: 
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ব্যক্তি মালিকানাধীন জমিকে সামরিক ভূ-সম্পত্তি দাবী করার প্রতিবাদে মানববন্ধন করেছে ভূমি মালিকরা।
সোমবার সকালে শহরের জামতলা মোড়ে মানববন্ধন করেন স্বত্ব দখলীয় ভূমি মালিক সমিতি। এসময় বক্তব্য রাখেন মালিক সমিতির আহ্বায়ক তাইফুর রহমান মুকুল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা মিরা, সাবেক ইউপি চেয়ারম্যান এছাহক আলী ব্যাপারী, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই মাস্টার কাজি নিজাম প্রমুখ।
তারা জানান, বাগভান্ডার হতে সোনাহাট স্থলবন্দর পর্যন্ত রাস্তাটির দুপাশে প্রায় ৪/৫ হাজার মানুষ দীর্ঘদিন থেকে ভোগ দখল করে আসছে। শুধু তাইনয়,জমিগুলো ব্যক্তি মালিকানায় এস.এ রেকর্ড ভুক্ত এবং ভূরুঙ্গামারীর তৎকালীন সহকারী সেটেলমেন্ট কর্মকর্তা ব্যক্তি মালিকগনের নামে রেকর্ড বহাল রাখেন এবং ডি.পি খতিয়ান প্রস্তুত করেন। সম্প্রতি বগুড়া সেনানিবাসের (নর্দান সার্কেল) ভূ-সম্পতি প্রশাসক সম্পত্তি গুলো আসাম বেঙ্গল এ্যাকসেস মিলিটারী রোড নির্মানের জন্য বিভিন্ন ইউনিয়নের ৫টি মৌজার ৯৮.৭০ একর জমি অধিগ্রহন করা হয়েছে মর্মে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জমি বলে দাবী করেন।
 তারা বলেন উক্ত জমিতে প্রায় ৪/৫ হাজার পরিবার বসতবাড়ি, দোকানপাট, ব্যাংক-বিমা অফিস সহ বিভিন্ন স্থাপনা নির্মান করে জীবিকা নির্বাহ করছে। এমতাবস্থায় ভূমি থেকে তাদের উচ্ছেদ করা হলে তারা অসহায় হয়ে পড়ে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV