1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
September 19, 2024, 4:02 pm

বিজ এনজিও কৃষি কর্মসূচির উদ্যোগে ধাপের হাট শাখার উপকারীভোগীদের মাঝে ফলদ বৃক্ষের চারা বিতরণ 

Reporter Name
  • Update Time : Tuesday, September 17, 2024
  • 7 Time View
মাসুদ রানা,পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধিঃ
বৃক্ষ দিয়ে সাজাই দেশ সমৃদ্ধ করি বাংলাদেশ এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস বিজ এনজিও এর কৃষি কর্মসূচির মাধ্যমে পারিবারিক পুষ্টি চাহিদা পূরণের লক্ষ্যে  গাইবান্ধা জেলা সাদুল্লাপুর উপজেলার ধাপের হাটে শাখার বিজ সমিতির গ্রাহকদের মাঝে ১৮০০ ফলদ বৃক্ষের চারা,৯০০ আম ও  ৯০০ লিচু বিতরণ করা হয়েছে।
১৭ ই সেপ্টেম্বর মঙ্গলবার সকালে গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলা ধাপেরহাটে বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসের বিজের উদ্যোগে চারা বিতরণের অনুষ্ঠানের  আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিনিয়র জোনাল ম্যানেজার আসাদুল ইসলাম আসাদ প্রধান অতিথি  ছিলেন গাইবান্ধা কৃষি  সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ খোরশেদ আলম বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার  মতিউল আলম প্রোগ্রাম ম্যানেজার মোশারফ হোসেন।
৯০০ জন উপকার ভোগীর মাঝে ১৮০০ গাছের চারা বিতরণ করা হয়। এর  মধ্যে একটি আম একটি লিচু গাছের চারা বিতরণ করা হয়।
বক্তারা বলেন জলবায়ু পরিবর্তনের সাথে সাথে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশ প্রাকৃতিতে বিপর্যয় ঘটছে। এ থেকে পরিতান পেতে আমাদের সবাইকে গাছ লাগানোর পাশাপাশি পরিবেশের ভারসাম্য রক্ষায়  কাজ করতে হবে।  গাছ আমাদের অক্সিজেন দেয় এবং নাইট্রোজেন গ্রহণ করেন এর ফলে  পরিবেশ রক্ষায়  গাছের বিকল্প  নেই। এজন্য আমাদেরকে বাড়ির আশেপাশেসহ ফাঁকা জায়গায় বেশি বেশি গাছ লাগাতে হবে। পরে গাছ লাগানো ও পরিচর্যা বিষয়গুলো তুলে ধরা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV