1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
October 18, 2024, 3:51 am

বিজ এন.জি.ও. এর কৃষি কর্মসূচির উদ্যোগে পলাশবাড়ী শাখায় উপকারভোগীদের মাঝে  ফলদ বৃক্ষের চারা এবং গ্রীষ্মকালীন সবজি বীজ বিতরণ

Reporter Name
  • Update Time : Wednesday, June 26, 2024
  • 17 Time View
মাসুদ রানা,পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধিঃ
বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ) এন.জি.ও. এর কৃষি কর্মসূচির মাধ্যমে পারিবারিক পুষ্টির চাহিদা পূরণের লক্ষ্যে ২৬ জুন বুধবার সকালে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার সুুইগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিজ সমিতির উপকারভোগীদের মাঝে ১২০০টি ফলদ বৃক্ষের চারা (আম-৬০০টি, মালটা-৪০০টি ও নটকো-২০০টি) এবং ৭০০ প্যাকেট গ্রীষ্মকালীন সবজি বীজ (মিষ্টি কুমড়া, চাল কুমড়া, শষা, ঢেঁরশ, পুঁইশাক, ও কলমি শাক) বিতরণ করেন।
উক্ত অনুষ্ঠানটি কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছাঃ ফাতেমা কাওসার মিশু, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংস্থাটির শিক্ষা ও সামাজিক সুরক্ষা কর্মসূচির উপ-সহকারী পরিচালক শাহী মাছুমা আখতার। তারা উভয়ই উপকারভোগীদের মাঝে পারিবারিক পুষ্টির চাহিদা পূরণে ফলদ বৃক্ষের এবং শাক সবজি গুরুত্ব ব্যাখ্যা করেন এবং বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। প্রোগ্রাম ম্যানেজার কৃষিবিদ মোঃ মোশারেফ হোসেন বলেন সংস্থাটি কৃষি কর্মসূচির মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্যে কৃষি উন্নয়ন, প্রাণি সম্পদ উন্নয়ন, মৎস্য উন্নয়ন, জৈব সার উৎপাদন এবং কৃষি ও বনায়ন নার্সারী উন্নয়ন মূলক কার্যাবলী উপকারভোগীদের মাধ্যমে বাস্তবায়ন করা হচ্ছে।
উক্ত অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন অত্র জোনের সিনিয়র জোনাল ম্যানেজার মিজানুর রহমান।
উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কৃষি কর্মসূচির প্রোগ্রাম সাপোর্ট অফিসার মোঃ মাহামুদ হাসান, তপন কুমার সরকার , আব্দুল লতিফ, শিক্ষা কর্মসূচির ম্যানেজার মোঃ আনোয়ার জাহিদ, স্বাস্থ্য কর্মসূচির মোছাঃ কামরুন্নাহার আক্তার নেভী এবং মাইক্রোফাইন্যান্স প্রোগ্রামের  সিনিয়র শাখা ব্যবস্থাপক মোঃ সোহেল রানা সহ অত্র শাখার অন্যান্য কর্মকর্তা বৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV