1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
April 29, 2024, 10:24 am

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ -৩ আসনে তৃণমূলের জনপ্রিয়তায় আলোচনার শীর্ষে সৌরেন্দ্রনাথ চক্রবর্তী

Reporter Name
  • Update Time : Tuesday, December 12, 2023
  • 24 Time View

মোঃ রাকিব, ব্যুরো প্রধান রাজশাহী বিভাগঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ -৩ আসনে (মহাদেবপুর – বদলগাছী) আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সৌরেন্দ্রনাথ চক্রবর্তী, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মাসুদ রানা, জাকের পার্টির মনোনীত প্রার্থী আলাল হোসেন, তৃনমুল বিএনপি’র সোহেল কবির চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী হিসাবে লড়ছেন সাবেক সংসদ সদস্য সদ্য প্রয়াত আকরাম হোসেনের স্ত্রী মাহফুজা আকরাম চৌধুরী। এ ছাড়াও এ আসনে এ ভোট যুদ্ধে অংশ নিয়েছেন মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান সংসদ সদস্য ছলিমুদ্দিন তরফদার। তবে এ সকল প্রার্থীদের মধ্যে তৃণমূলের জনপ্রিয়তায় আলোচনার শীর্ষে রয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নওগাঁ জেলা আওয়ামী লীগের সদস্য সৌরেন্দ্রনাথ চক্রবর্তী।

তিনি এ আসন থেকে জয়লাভ করতে প্রতিনিয়ত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আ.লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগসহ দলীয় নেতাকর্মীদের নিয়ে মহাদেবপুর-বদলগাছী উপজেলার ১৮ টি ইউনিয়নের পাড়া মহল্লা, হাট-বাজার, শিক্ষাপ্রতিষ্ঠান ও জনসম্মুখে গণসংযোগ ও কর্মী সমাবেশ করে চলেছেন এই নেতা। সরকারের বিভিন্ন উন্নয়ন মুলক কার্যক্রমের প্রচার প্রচারণা চালাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে নিজের আদর্শ, মেধা ও দূরদর্শীতা দিয়ে নওগাঁ-৩ আসনের উন্নয়নকে আরও ত্বরান্বিত করতে চান এই প্রার্থী।

তৃণমূলের নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা যায়, সাবেচ সচিব বদলগাছী উপজেলার কৃতি সন্তান হিসাবে এ অঞ্চলের মানুষের কাছে অত্যান্ত জনপ্রিয় ব্যক্তি হিসাবে দলীয় কর্মকান্ডের পাশাপাশি গরিব, দুঃখি অসহায় মানুষের পাশে দাঁড়ানোতে সংসদীয় এলাকায় বেশ প্রশংসিত হয়েছেন। তিনি দীর্ঘদিন ধরে এলাকায় বিভিন্ন সামাজিক উন্নয়নসহ এলাকাবাসীর সুখে দুঃখে পাশে থেকে দলীয় কর্মীদের খোঁজ খবর রাখছেন। তিনি ইতোমধ্যে সাধারণ জনগণের হৃদয়ে ও তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের মনের মাঝে স্থান করে নিয়েছেন।

২০১৮ সালের ৩০ জানুয়ারি সৌরেন্দ্র নাথ চক্রবর্তীকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব করা হয়। এর আগে তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে বিভাগের অতিরিক্ত সচিব ছিলেন। এছাড়া তিনি ইউএনডিপির অর্থায়নে বাস্তবায়নাধীন উপজেলা গভার্নেন্স প্রজেক্ট (UZGP) শীর্ষক প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক (NPD) হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি স্থানীয় সরকার বিভাগে যুগ্মসচিব হিসেবেও দায়িত্ব পালন করেন। জেলা প্রশাসক হিসেবে রাঙ্গামাটি জেলায় দায়িত্ব পালনের আগে সৌরেন্দ্রনাথ চক্রবর্তী সরকারের বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন পাট অধিদপ্তরের পরিচালক (উপসচিব) হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ে সিনিয়র সহকারী সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে বি এ (অনার্স) সহ মাস্টার্স ডিগ্রী লাভ করেন। এছাড়াও তিনি একই বিশ্ববিদ্যালয় হতে এল.এল.বি. ডিগ্রি অর্জন করেন।

মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মনজুর আলম বলেন, আমিসহ মহাদেবপুর-বদলগাছী উপজেলার প্রবীন আওয়ামী নেতা-কর্মীরা বর্তমান সংসদ সদস্যের সময়কালে বিভিন্নভাবে বঞ্চিত ও লাঞ্চিত হয়েছি। ছিটকে পড়েছি দলিয় কমিটি থেকে। সরকার ক্ষমতায় থাকার পরও আওয়ামী লীগের প্রবীন নেতাকর্মীদের থাকতে হয়েছে ভয়ে ভয়ে। সৌরেন্দ্রনাথ চক্রবর্তী একজন ক্লিন ইমেজের ব্যক্তি ও সাদা মনের মানুষ। এলাকায় তার ব্যাপক জনপ্রিয়তা রেয়েছে। তিনি প্রত্যেকটা আওয়ামী নেতা কর্মীদের মূল্যায়ন করেন এবং সর্বদা খোঁজ খবর নেন। এমন নেতা হিসাবে সর্বস্তরের মানুষের প্রিয় মানুষ সৌরেন্দ্রনাথ চক্রবর্তীকে এবার বেঁছে নিবেন জনগণ।

মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহছান হাবিব ভোদন বলেন, বর্তমান সংসদ সদস্য ছলিমুদ্দিন তরফদার বিভিন্ন সভা সমাবেশে বলেছেন আওয়ামী লীগ যাকে মনোনয়ন দিবেন তাঁর কর্মী হিসাবে তিনি কাজ করবেন। এবং সকল নেতা-কর্মীদের আওয়মী লীগ মনোনিত প্রার্থীর হয়ে কাজ করার আহবান জানিয়েছিলেন। কিন্তু তিনি নিজে যখন মনোনয়ন পাননি ঠিক তখনই তিনি আওয়ামী লীগের ডেমি প্রার্থী হয়েছেন। আওয়ামী লীগের নেতা-কর্মীরা কোন ভাবেই ডেমি প্রার্থীকে সমর্থন করতে পারেনা। তাই আমরা সকলেই তাকে পত্যাক্ষাণ করেছি। এবং আওয়ামী লীগ প্রার্থীকে জয়ের বিষয়ে আমরা কাজ করছি।

সৌরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন, আমি কখনো কাউকে ছোট করে দেখি নাই, আমি জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার একজন কর্মী হিসাবে আপনাদের মাঝে সবসময়ই আন্তরিক ভাবে থাকতে চাই। সর্বদা এই জনপদের জনগণের পাশে থাকতে চাই। মাননীয় প্রধানমন্ত্রীর সারাদেশের উন্নয়নের চিত্র প্রত্যন্ত এলাকার মানুষের মাঝে তুলে ধরার পাশাপাশি গণসংযোগ করে যাচ্ছি। আশাকরি জনগণ আমাকে মূল্যায়ন করবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV