1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
May 3, 2024, 9:06 pm

ডোমার -ডিমলা ১ আসনে নৌকার মাঝি হতে চায় উপজেলা আ”লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক চৌধুরী

Reporter Name
  • Update Time : Sunday, February 19, 2023
  • 106 Time View

চঞ্চল হোসেন নিজস্ব  প্রতিনিধি ঃ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নীলফামারী-০১(ডোমার -ডিমলা) আসনে ক্ষমতাসীন দল বাংলাদেশ আ”লীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকার মাঝি হতে চান ডোমার উপজেলা আ”লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক চৌধুরী।
বর্তমানে তিনি ক্ষমতাসীন দল বাংলাদেশ আ”লীগ ডোমার উপজেলা শাখার সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করছেন।

মঞ্জুরুল হক চৌধুরী একজন ত্যাগী ও রাজপথের সাহসী যোদ্ধা। তিনি ১৯৯০ সালের গনঅভ্যুত্থান এবং ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারী বিএনপি জামাত জোট সরকারের অবৈধ নির্বাচনকে প্রতিহত করার জন্য রাজপথে এক অগ্রনী ভূমিকা পালন করেন, যাহার ফলশ্রুতিতে সেই সময়ে তাহার বিরুদ্ধে বিএনপি জামাত জোট রাজনৈতিক হয়রানি মূলক একাধিক মিথ্যা মামলা করেছিলেন, তবু্ও তিনি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি থেকে পিছপা হয়নি।
রাজনৈতিক জীবনে তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবীত হয়ে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে যোগদান করেন। এরই ধারাবাহিকতায় ছাত্র জীবনে ১৯৮২ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত সৈয়দপুর উপজেলা কলেজ শাখার সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করেন। ১৯৮৫ থেকে ১৯৮৬ সালে সৈয়দপুর উপজেলা শাখার আহবায়কের দ্বায়িত্ব পালন করেন এবং ১৯৯২ থেকে ১৯৯৭ পরবর্তী ১৯৯৭ থেকে ২০০০ সাল পর্যন্ত ডোমার উপজেলা আ”লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করেন, ২৪ সেপ্টেম্বর ২০০০ থেকে ৫ জুলাই ২০১৩ সাল পর্যন্ত ডোমার উপজেলা আ”লীগের যুগ্ম আহ্বায়ক এবং ১৫ জুন ২০১৯ হইতে ৩১ মার্চ ২০২২ পর্যন্ত ডোমার উপজেলা আ”লীগের সহ-সভাপতি ছিলেন এরপর ১লা এপ্রিল থেকে ৩১ জুলাই ২০২২ইং পর্যন্ত ডোমার উপজেলা আ”লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করেন। পরিশেষে ৩১ জুলাই ডোমার উপজেলা আ”লীগের ত্রিবার্ষিক সম্মেলনের মধো দিয়ে তিনি পূনরায় সাধারণ সম্পাদকের পদ লাভ করেন। এর পাশাপাশি তিনি নীলফামারী জেলা আ”লীগের কার্যনির্বাহী কমিটির একজন সদস্য।
ছাত্র জীবন থেকে শুরু করে আজবধি তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আ”লীগ এর পরিবারের সাথে সম্পৃক্ত হয়ে এখন পর্যন্ত দ্বায়িত্ব পালন করেই আসছেন। রাজপথের বিভিন্ন আন্দোলন সংগ্রামে অগ্রনী ভূমিকা পালন করেন রাজপথের এই লড়াকু সৈনিক ত্যাগী নেতা মঞ্জুরুল হক চৌধুরী। তাই তিনি গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন দল বাংলাদেশ আ”লীগের সভানেত্রী শেখ হাসিনার কাছে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী। তার রাজনৈতিক ও পারিবারিক দিক বিবেচনা করলে নীলফামারী-০১ ডোমার ডিমলা আসনে একমাত্র তিনিই দলীয় মনোনয়ন পাওয়ার উপযুক্ত প্রার্থী।
মঞ্জুরুল হক চৌধুরী ১৯৬৪ সালে ডোমার উপজেলার ০৯ নং সোনারায় ইউনিয়নের এক মুসলিম সম্ভ্রান্ত চৌধুরী পরিবারে জন্মগ্রহণ করেন। অতপর শিক্ষাগত যোগ্যতার দিক থেকেও পিছিয়ে নেই তিনি, ১৯৮৩ সালে সৈয়দপুর ডিগ্রি কলেজ থেকে উদ্ভিদ বিঞ্জান বিভাগ হতে স্নাতক ডিগ্রী লাভ করেন।
দলীয় কর্মকান্ডের পাশাপাশি তিনি সামাজিক সাংস্কৃতিক ও বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখেছেন। অপরদিকে তিনি উপজেলা আ”লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকে দলকে সুসংগঠিত করে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ”লীগের নৌকা প্রতিককে পুনরায় নির্বাচিত করার লক্ষ্য নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
এবিষয়ে ডোমার উপজেলা আ”লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক চৌধুরী বলেন, আমার রাজনৈতিক ও পারিবারিকসহ উন্নয়ন মূলক কর্মকান্ডের সকল দিক বিবেচনা করে মানবতার মা এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মানের রুপকার ও বাংলাদেশ আ”লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা যদি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-০১ (ডোমার ডিমলা) আসনে আমাকে দলীয় মনোনয়ন নৌকা প্রতিক প্রদান করেন তাহলে আমি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয় লাভ করে এই আসনটি জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে পারবো বলে দৃঢ় বিশ্বাস করি। পরিশেষে তিনি স্মার্ট বাংলাদেশের রুপকার জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV