1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
April 20, 2024, 12:44 am

ফজিল উদ্দিন সরকার জামে মসজিদের ছাঁদ ঢালাইয়ের উদ্বোধন অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : Sunday, February 5, 2023
  • 122 Time View

মোসাদ্দেকুর রহমান সাজু,স্টাফ রিপোর্টার,ডোমার

নীলফামারীঃ নীলফামারীর ডোমার পৌর এলাকার ৬ নং ওয়ার্ড কাচারী পাড়ায় ফজিল উদ্দিন সরকার জামে মসজিদের ছাঁদ ঢালাই কাজের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৫ ফেব্রুয়ারী) সকাল ১১টায় ডোমার পৌর এলাকার চিকনমাটি কাচারী পাড়ায় ফজিল উদ্দিন সরকার জামে মসজিদের ছাঁদ ঢালাই কাজের উদ্বোধনী অনুষ্ঠানে আলহাজ্ব গোলাম মোস্তফা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ছাঁদ ঢালাই কজের শুভ উদ্বোধন করেন, বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী এবং ডোমার পৌরসভার মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু।
মোতাহারুল হোসেন রফুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরননবী, বীর মুক্তিযোদ্ধা বজলুর রশিদ বজু, সুজাউল করিম সিজু,নীনা মাশরাফি, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান তুলু, বিশিষ্ট ব্যবসায়ী কাজী আব্দুস ছালাম, জাকির হোসেন, আলমগীর, খালিদ মাহমুদ, এবং ফজিল উদ্দিন সরকার জামে মসজিদ নির্মানের প্রধান উদ্যোক্তা ও সমন্বয়কারী এবং উক্ত মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মাঝহারুল আলম কিসলু প্রমূখ বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে দেশ ও জাতীর মঙ্গল কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উক্ত মসজিদের পেশ ঈমাম হযরত মাওঃ মাহাবুবুর রহমান।
এবিষয়ে ফজিল উদ্দিন সরকার জামে মসজিদ নির্মানের প্রধান উদ্যোক্তা ও সমন্বয়কারী এবং উক্ত মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মাঝহারুল আলম কিসলু বলেন তিনতলা বিশিষ্ট ভবনে মসজিদের বৈধ আয়-এর জন্য ব্যবহার করা হবে।দ্বিতীয় তলা মেহমানের জন্য এবং মূল মসজিদটি হবে প্রায় ৫ শত ৫০ জন মুসুল্লি যেন একসাথে নামায পড়তে পারে। এর পাশাপাশি নামাজের স্থান, জানাজার নামাজের স্থান। তৃতীয় তলায় মহিলাদের জন্য নামাজের স্থান, হেফজখানা, বৃত্তিমূল শিক্ষাকেন্দ্র ,আইসিটি শিক্ষা কেন্দ্র এবং মতিয়া বেগমের নাম একটি লাইব্রেরী করা হবে বলে জানিয়েছেন তিনি।
উল্লেখ্য যে, ২০১৬ সালে মরহুম আলহাজ্ব এসএম সোলায়মান উক্ত এলাকায় মফিজন নেছা ফোরকানিয়া মাদ্রাসা ও ওয়াক্তিয়া ঘর স্থাপন করেন এবং ২০২২ সালে উক্ত মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। চলমান কজের মধ্যে তারই সুয়োগ্য পুত্র মাঝহারুল আলম কিসলুর সহযোগিতায় আজ তিনতলা ভবনের ছাঁদ ঢালাইয়ের কাজ সম্পন্ন করায় এলাকাবাসী ভিষণ খুশি এবং আনন্দিত ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV