1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
April 24, 2024, 9:38 am

চিলাহাটিতে মিতালি-রূপসা মুখোমুখি সংঘর্ষ : আহত ৩৫

Reporter Name
  • Update Time : Wednesday, January 18, 2023
  • 123 Time View

সিহাব হাচান শাসন, স্ট্যাফ রির্পোটানঃ

নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটিতে আন্তঃমহাদেশীয় মিতালি এক্সপ্রেস ট্রেনের বাংলাদেশি ইঞ্জিনের সাথে চিলাহাটি থেকে ছেড়ে যাওয়া খুলনাগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বুধবার (১৮ই জানুয়ারী) সকাল সাড়ে ৮টার দিকে নীলফামারীর ডোমারর উপজেলার সীমান্তবর্তী চিলাহাটি রেলওয়ে স্টেশনের অদূরে সিগন্যাল পয়েন্টের কাছাকাছি লাইন ক্লিয়ারেন্সের জন্য অপেক্ষারত মিতালি এক্সপ্রেসের বাংলাদেশি ইঞ্জিনের সাথে রূপসা এক্সপ্রেসের সংঘর্ষের ঘটনাটি ঘটে। এতে প্রায় ৩০/৩৫ জন যাত্রী আহত হয়েছেন।

দুর্ঘটনায় আন্তঃদেশীয় মিতালি এক্সপ্রেস ও আন্তঃনগর রূপসা এক্সপ্রেসের দুটি ইঞ্জিন বিকল হয়েছে। এছাড়া রূপসা এক্সপ্রেস ট্রেনের অনেক কয়েকটি কোচ ট্যাপ খেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

চিলাহাটি ফায়ার সার্ভিস ও ডোমার ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট উদ্ধারকাজ শুরু করেন। এসময় আহতদের উদ্ধার করে ঘটনাস্থলে প্রেরিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিমের কাছে প্রাথমিক চিকিৎসার জন্য প্রেরণ করা হয়।

ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (ডিজিজ কন্ট্রোল) ডা. আবুল আলা জানান, দুর্ঘটনার খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রায়হান বারী’র নির্দেশনায় একটি মেডিকেল টিম ঘটনাস্থলে এসে মিতালি এক্সপ্রেসের সহকারী লোকোমাস্টার মো. মোস্তাফিজুর রহমান গুরুতর আহত হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। এছাড়া রূপসা এক্সপ্রেস ট্রেনের ৩০-৩৫ জন আঘাতপ্রাপ্ত যাত্রীকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

এবিষয়ে চিলাহাটি রেলওয়ে স্টেশন মাস্টার টুটুল চন্দ্র রায় বলেন, দুর্ঘটনার কারণটি তদন্ত করা হচ্ছে। কোনো ট্রেন বা ইঞ্জিন স্টেশন ছেড়ে গেলে স্টেশন মাস্টারকে অবগত করতে হয়। কিন্তু পয়েন্টসম্যানরা তখনও লাইন ক্লিয়ারেন্সের কাজ করছিল। একই লাইনে দুটো ট্রেনের সংঘর্ষের কারণটি তদন্তের পর জানা যাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV