1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
April 16, 2021, 11:53 pm

জলঢাকার “জীবন যুব সংঘ” পেল সরকারি নিবন্ধন।

Reporter Name
  • Update Time : Wednesday, January 13, 2021
  • 101 Time View

স্টাফ রিপোর্টারঃ

প্রাণঘাতী বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রকোপে বিপর্যস্ত মানবতা। অধিকাংশ মানুষই অসহায় দারিদ্রপীড়িত। করোনার কারণে এ অসহায়ত্ব বেড়ে গেছে অনেকগুণ। কর্ম বন্ধ হওয়ায় সাধারণ মানুষের অভাবও বেড়ে গেছে। অভাবের তাড়নায় চিন্তিত অস্থির মানুষ স্বাভাবিক কাজ তথা জীবন-যাপনে গতি হারিয়ে ফেলেছে। মানবতার উপকারে এসে সবার নজড় কেরেছে নীলফামারী জেলার জলঢাকা উপজেলার সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন “জীবন যুব সংঘ”।

নীলফামারী জলঢাকার মেধাবী ও চিন্তাশীল কিছু শিক্ষার্থীর ব্যাক্তিগত উদ্যেগে সমাজ এবং সমাজের মানুষের উপকারের নিমিত্তে জরুরী মুহুর্তে রক্ত সহজেই পাওয়ার জন্য “জীবন যুব সংঘ”Jaldhaka blood transfusion (JBT)
নামের একটি ফেসবুক গ্রুপের আবির্ভাব হয়েছিল ৩০ আগষ্ট ২০১৭.।
তখন থেকেই
” জীবন যুব সংঘ” Jaldhaka blood transfusion (JBT) ফেসবুক পেজের 5 জন তরুণ অ্যাডমিন এভাবে সাধারণ মানুষের জন্য নিয়মিত রক্তের সন্ধান দিয়ে আসছিলেন নিয়মিত।বর্তমানে ফেসবুকভিত্তিক এই গ্রুপের রয়েছে ৩ হাজার ৭ ‘শ সদস্য। গ্রুপে রক্তের প্রয়োজন এমন স্ট্যাটাস দিলেই মিলবে রক্ত। শুধু নীলফামারি নয় এর বাইরেও অনেকেই রক্তের সন্ধান চান এই গ্রুপের মাধ্যমে। রক্তের সন্ধান দেওয়ার পাশাপাশি সংগঠনের পক্ষ থেকে দুস্থদের শীতবস্ত্র, ঈদের পোশাক, শিক্ষাসামগ্রী ও ক্যানসার রোগীদের আর্থিক সহায়তাও দেওয়া হয়।  সংগঠনের ২০ জন তরুণ সদস্য নিয়মিত রক্তও দেন। এলাকার কোথাও কোনো অসুস্থ রোগীর,অসহায় ব্যাক্তির জরুরি  প্রয়োজনে ছুটে যান সংগঠনের সদস্যরা।শুধু তাই নয় করোনা ভাইরাস মোকাবেলা অসহায়দের সাহায্যের জন্য সংগঠনটি অন্য সব সামাজিক সংগঠনের উপরে রয়েছে।

সম্প্রতি তাদের এসব কার্যক্রম ও আত্বমানবতার সেবা নজরে এসেছে যুব উন্নয়ন অধিদপ্তরের। সংগঠনটির গতি আরো বাড়িয়ে দিতে যুব উন্নয়ন অধিদপ্তর জলঢাকা উপজেলা শাখার আওতায় দেওয়া হলো তাদের নিবন্ধন যার নিবন্ধন নম্বর –
যুউঅ/নীল-৮০।

১২/০১/২০২১ ইং মঙ্গলবার উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপজেলা কার্যালয়ে যুব উন্নয়ন অধিদপ্তর জলঢাকা উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মাহমুদুর রহমান ও মোঃ আবুল কালাম আজাদের উপস্থিততে নিবন্ধন সনদ গ্রহন করেন “জীবন যুব সংঘের” সভাপতি মাজেদুল ইসলাম (স্বপন), সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ও সংগঠনের সদস্য মোঃ রিয়াজুল ইসলাম,সোহেল রানা,এমদাদুল হক ও সোহানুজ্জামান সংগ্রাম সহ অন্যান্য নেতৃবৃন্দ।

যুব উন্নয়ন অধিদপ্তর  উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মাহমুদুর রহমান বলেন,
জরুরী মুহুর্তে রক্ত সহজেই পাওয়া যায় না কিংবা অন্যান্য সেবাও পাওয়া যায়না কিন্তু আপনাদের এ কার্যক্রম ব্যাতিক্রম। সাধারণ মানুষের মধ্যে রক্তদান করার মানষিকতা সৃষ্টি করার জন্যই আপনাদের এ কার্যক্রম অব্যাহত থাক। এবং আমরা আশাবাদি আপনাদের এই সংগঠনটি ভবিৎষতে আরো অনেকদূর এগিয়ে যাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV