1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
July 14, 2024, 10:50 am

কুড়িগ্রামে পুলিশের নারী, শিশু ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কে ২৭৭ জনকে সেবা প্রদান

Reporter Name
  • Update Time : Thursday, July 4, 2024
  • 6 Time View
কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রাম জেলা পুলিশের নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের মাধ্যমে গত জুন মাসে ২৭৭ জনকে দ্রুততার সাথে সফলভাবে বিশেষ সেবা প্রদান করা হয়েছে।
পুলিশ জানায়, জেলার বিভিন্ন থানায় পুলিশের  নিকট অভিযোগের প্রেক্ষিতে জেলা পুলিশ কর্তৃক তাৎক্ষণিক এবং মানবিক সাড়া প্রদানে স্বামী স্ত্রীর মধ্যে ৮ টি বিরোধ মীমাংসা করা হয়, যৌন হয়রানি বিষয়ে ৩ জন, জমিজমা ও পারিবারিক কলহ বিষয়ে ১১৯ জন, ধর্ষণের উপক্রম  সংক্রান্তে ৭ জন, যৌতুকের জন্য হয়রানি সংক্রান্তে ৮ জন, হারানো সংক্রান্ত ৫৮ টি জিডি, ৬ টি মামলা আইনগত ব্যবস্থা গ্রহণ, বাল্যবিবাহ সংক্রান্তে ১ জন সহ অন্যান্য ভাবে ৬৭ জনকে তাৎক্ষণিকভাবে বিশেষ সেবা প্রদান করা হয়। ডেস্ক অফিসার অভিযোগকারী এবং তদন্তকারী কর্মকর্তার সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে সকলের সহযোগিতায় অভিযোগ সংক্রান্তে সর্বোচ্চ দ্রুততার সাথে আইনগত ও মানবিক ব্যবস্থা গ্রহণ নিশ্চিত করেছেন।
নারী শিশু বয়স্ক প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের সেবা গ্রহীতা কুড়িগ্রাম সদর থানার ফিরোজা বেগম জানান “হামার পারিবারিক সমস্যার কারণে ঘুমবার পায় নাই। অনেক চিন্তা করি থানায় যাই। থানার পুলিশ নিজের বোনের মতন বোঝালো হামার শ্বশুরবাড়িত সাথে সাথেই পুলিশ যায়। পুলিশ সমস্যা সমাধান করি দেয়। হামরা এখন সুখে শান্তিতে আছি ভালো আছি।”
উলিপুর থানার নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্সের অফিসার এসআই নিরস্ত্র মলি রানী রায় বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর  জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ পুলিশের প্রতিটি থানায়  গত ২০২০ সালের জানুয়ারি মাস থেকে চালু করা হয় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক। দেশের সকল থানায় একটি বিশেষ কক্ষ নির্মাণ করে ডেস্ক তৈরি করা হয়। এরই ধারাবাহিকতায় আমরা থানায় আগত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সমস্যা গুরুত্বের সাথে মনোযোগ সহকারে শুনে যথাযথ আইনি ব্যবস্থা নিশ্চিত করি।
কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রুহুল আমীন বলেন, নিরাপদ কুড়িগ্রামের জন্য সেবা সহজীকরণের একটি অংশ হিসেবে আমাদের এই সেবা অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV