1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
July 14, 2024, 11:02 am

বর্ণাঢ্য আয়োজনে দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার বাজেট ঘোষণা

Reporter Name
  • Update Time : Wednesday, June 26, 2024
  • 7 Time View
মাসউদ রানা, দিনাজপুর 
দিনাজপুরের ঐতিহ্যবাহী প্রাচীন ফুলবাড়ী পৌরসভার ২০২৪—২০২৫ অর্থ বছরের ৩৯ কোটি ৮৯ লক্ষ ৯৪ হাজার ৫ শত ৩৬ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।
বাজেট পেশ করেন পৌরসভার মেয়র আলহাজ¦ মো. মাহমুদ আলম লিটন। বুধবার (২৬ জুন) দুপুরে পৌরসভার সম্মেলন কক্ষে ঘোষিত বাজেট বিবরণী থেকে জানা যায়, রাজস্ব আয় ৩৯ কোটি ৮৯ লক্ষ ৯৪ হাজার ৫ শত ৩৬ টাকা ৩০ পয়সা এবং ব্যয়ের খাতে রাজস্ব ব্যয় ৩৯ কোটি ৮৯ লক্ষ ৯৪ হাজার ৫ শত ৩৬ টাকা ৩০ পয়সা, বাজেটে আয় ব্যয় সমপরিমাণ ধরা হয়েছে। এ সময় পৌরসভার মেয়র আলহাজ¦ মো. মাহমুদ আলম লিটন পৌরসভার উন্নয়নের দলমত নির্বিশেষে সকলের সহযোগিতা সহ নাগরিক সেবা নিশ্চিতে সকলকে উন্মুক্ত পরামর্শ দিতে আহব্বান জানান। তিনি বলেন, ফুলবাড়ী পৌরসভাকে একটি নান্দনিক, যানজটমুক্ত পরিকল্পিত নগরি হিসেবে গড়ে তুলতে আমরা কাজ করে যাচ্ছি। বাজেট ঘোষণা কালে তিনি উন্নয়ন কর্মকাণ্ডের স্বার্থে বিভিন্ন দাতা গোষ্ঠী, সরকার এবং পৌরবাসির সহযোগিতা কামনা করেন। এবারের বাজেটে সর্বচ্চো গুরুত্ব পেয়েছে স্থিতিস্থাপক নগর ও আঞ্চলিক উন্নয়নমূলক  Resilient Urban And Territorial Development Project (RUTDP)     প্রকল্পটি। উন্নয়ন কাজ বাস্তবায়নে ১৩ কোটি টাকার বরাদ্দ রাখা হয়। এছাড়াও নদীর নাব্যতা রক্ষায় এবং শহর পরিচ্ছন্ন রাখতে ডামিúং গ্রাউন্ডের জমি অধিগ্রহনের জন্য ৩০ লক্ষ টাকা, বাস—ট্রাক টার্মিনালের জন্য ১ কোটি ৫০ লক্ষ টাকা, রাস্তা—ব্রিজ—কালভাট নির্মাণ ও সংস্কারের জন্য ১ কোটি ৩০ লক্ষ টাকা, জলাবন্ধতা নিরসন ও পরিবেশ উন্নয়নে ১ কোটি টাকা, জলবায়ু পরিবর্তন তহবিলে ২ কোটি টাকা, পার্ক ও বিনোদন কেন্দ্র নির্মাণে ১ কোটি টাকা, পৌর অডিটোরিয়াম ও কমিউনিটি সেন্টার নির্মাণে ১ কোটি টাকা, স্টেডিয়াম নির্মাণে ১ কেটি টাকা, পৌর মার্কেট নির্মাণে ৫০ লক্ষ টাকা, নগর অবকাঠামো উন্নয়ন খাতে ২ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।
পৌরসভার মেয়র আলহাজ¦ মো. মাহমুদ আলম লিটনের সভাপতিত্বে বাজেট অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌরসভার আইন উপদেষ্টা অ্যাড. মো. শাহাজাহান আলম, ডা. আব্দুল্লাহ হাশমী প্রমুখ। এসময় পৌরনির্বাহী কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ আলী, পৌরসভার নির্বাহী প্রকৌশলী আলহাজ¦ মো. লৎফুল হুদা চৌধুরী, পৌরসভার কাউন্সিল মো. আতাউর রহমান, মো. মাসুদ রানা, মো. মামুনুর রশিদ, হারান দত্ত, মো. পারভেজ, আব্দুল মজিদ, সৈয়দ সোহেল রানা, সামিউল ইসলাম, পৌসভার প্রশাসনিক কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন, উপ—সহকারি প্রকৌশলী মো. জাহাঙ্গীরসহ পৌরসভার বিভিন্ন কর্মকর্তা—কর্মচারী ও গণমাধ্যম ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV