1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
July 14, 2024, 10:10 am

গোবিন্দগঞ্জ শাখার বিজ এনজিও এর কৃষি কর্মসূচি উদ্যোগে ফলদ বৃক্ষের চারা ও গ্রীষ্মকালীন শাকসবজির বীজ বিতরণ

Reporter Name
  • Update Time : Friday, June 14, 2024
  • 7 Time View
মাসুদ রানা,পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধিঃ
গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার বীজ এনজিও এর প্রতিষ্ঠাতা ও এক্সকিউটিভ ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম রনি, নির্বাহী পরিচালক ইকবাল আহমেদ এবং  উপনির্বাহী পরিচালক মজিবুর রহমান এর সার্বিক দিকনির্দেশনায় কৃষি কর্মসূচির মাধ্যমে পারিবারিক পুষ্টির চাহিদা পূরণের লক্ষ্যে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলায়
১০ জুন সোমবার বিকেলে বিজ সমিতি অফিসের উপকার ভোগীদের মাঝে ১২০০ টি আম,লিচু ফলদ বৃক্ষের চারা এবং ৭০ প্যাকেট গ্রীষ্মকালীন শাক সবজির বীজ বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানের সভাপতিত্বে করেন বিজ সংস্থার জোনাল ম্যানেজার নাজমুল হক, (মোকামতলা জোন)
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মেহেদী হাসান এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ এর সহকারী পরিচালক আবদুল্যা আল মঈদ।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংস্থার বিজ মাইক্রো ফাইন্যান্স প্রোগ্রামের শাখা ব্যবস্থাপক হামিদ উদ্দিন, মাহমুদ হাসানসহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ।
সংস্থাটি দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠী আর্থিক উন্নয়ন নারী ক্ষমতায়ন অর্থ সামাজিক উন্নয়ন উদ্যোক্তা তৈরি ও প্রশিক্ষণ প্রদান করে উপযুক্ত ঋণদানের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। বীর সংস্থা মাধ্যমে কৃষি কর্মসূচি বাস্তবায়নের জন্য কর্মকর্তাগণ কৃষকদের মাঝে কৃষি কাজের সকল সমস্যা সমাধানের পরামর্শ প্রদান করা হয়,তাছাড়া গবাদি পশু পালন বসতভিটা সবজি চাষ, আদর্শ কৃষক,পরিবার উন্নয়ন কৃষি ও বাস্তবের নার্সারি গোবর সার সংরক্ষণ কেঁচো সার, মাছ চাষ, ধান চাষ সবজি চাষ ক্ষুদ্র পট্টি খামার ও কভ্রষ্ট হিপ তৈরি এবং কৃষকদের মাঝে সহযোগিতা প্রদান করে থাকে, এছাড়াও বিজ কৃষি কর্মসূচির মাধ্যমে কৃষকদের মাঝে নিত্য নতুন টেকসই প্রযুক্তির প্রশিক্ষণ প্রদান করা হয়।
অনুষ্ঠানটি প্রোগ্রামের ম্যানেজার কৃষিবিদ মোশারেফ হোসেন এর সার্বিক তত্ত্বাবধানে সম্পূর্ণ হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV