1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
July 14, 2024, 4:51 am

নীলফামারীতে জাতীয় আইনগত সহায়তা দিবস  উদযাপন 

Reporter Name
  • Update Time : Sunday, April 28, 2024
  • 12 Time View
 আল-আমিন,নীলফামারীঃ
‘স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিভিন্ন কর্মসুচির মাধ্যমে নীলফামারীতে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন  হয়েছে। রোববার (২৮ এপ্রিল) কর্মসুচির অংশ হিসেবে সকালে জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে সিনিয়র জেলা ও দায়রা জজ মো. মাহমুদুল করিমের নেতৃত্বে আদালত চত্তর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আদালত চত্তরে শেষ হয়ে আলোচনা সভায় মিলিত হয়।
 জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ মো. মাহমুদুল করিমের সভাপতিত্বে ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সহদেব চন্দ্র রায়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন,জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পঙ্কজ ঘোষ, জেলা পুলিশ সুপার গোলাম সবুর পিপিএম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক (জেলা জজ) এ.বি.এম গোলাম রসুল, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম,সিভিল সার্জন ডা.হাসিবুর রহমান,নীলফামারী পৌরসভার মেয়র কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদ, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অক্ষয় কুমার রায়,জেলা লিগ্যাল এইড অফিসার উৎপল ঘোষ প্রমুখ।
এসময় জেলা লিগ্যাল এইড কমিটির প্যানেল আইনজীবীদের মধ্যে সেরা দুইজন প্যানেল আইনজীবী নির্বাচিত হন এ্যাড. আনোয়ার হোসেন ও এ্যাড. রোকসানা আঞ্জুম লিজা। আলোচনা শেষে তাদেরকে ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও দিনব্যাপী বিশেষ আইনগত সেবা প্রদান সহ নানা কর্মসূচি পালন করা হচ্ছে।
জেলা লিগ্যাল এইড এর তথ্য মতে,২০২১ইং  হতে ২০২৪ং পর্যন্ত ফোজদারী,দেওয়ানী,পারিবারিক ও অন্যান্য নারী/পুরুষ মোট প্রাপ্ত মামলা /দরখাস্তের সংখ্যা ৩ হাজার ৯শত ৩৫টি।মামলা নিষ্পত্তি হয়েছে ১হাজার ২শত ৪৪টি।বিচারাধীন রয়েছে ২হাজার ৬’শ ৯১টি।২০২১ সালে এডিআর এর মাধ্যমে অর্থ আদায় পূর্বক প্রদান করা হয়েছে ছাব্বিশ লক্ষ একত্রিশ হাজার চার শত টাকা,২০২২ সালে পচানব্বই লক্ষ পয়ত্রিশ হাজার টাকা এবং ২০২৩ সালে দুই কোটি বায়ান্ন লক্ষ উনিশ হাজার সাতশত টাকা। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন দফতরের বিচারকগন,জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন, সিভিল সোসাইটি, আইনজীবী, রাজনৈতিক ব্যাক্তিবর্গসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV