1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
April 27, 2024, 8:35 am

ডিমলায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন।

Reporter Name
  • Update Time : Friday, March 8, 2024
  • 20 Time View

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

“নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এবারের এ প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডিমলায় আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে শুক্রবার (৮-মার্চ) সকালে ব্যতিক্রমী আয়োজন করে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়। এছাড়াও উপজেলার বে-সরকারী উন্নয়ন সংস্থা পল্লীশ্রী’র পরিবেশ প্রকল্প এবং দি-হাঙ্গার প্রজেক্টের সহযোগিতায় আলোচনা সভার আয়োজন করা হয়।

দিবসটিতে সকাল ১০ টায় জিও-এনজিও সম্মিলিতভাবে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বেরিয়ে শহর প্রদক্ষিণ করে উপজেলা প্রশাসনিক ভবনের হলরুমে গিয়ে নারী দিবসের মূল আলোচনা সভায় মিলিত হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-ই-আলম সিদ্দিকী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনে তৃতীয় বারের মতো নির্বাচিত সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার (এমপি)৷

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আখতার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, ডিমলা থানার (ওসি-তদন্ত) আবদুর রহিম।

আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সিনিয়র প্রশিক্ষক আয়শা সিদ্দীকা।

এসময় পল্লীশ্রী’র পরিবেশ প্রকল্পের উপজেলা সমন্বয়কারী বেগম নূর-নাহার, দি-হাঙ্গার প্রজেক্টের উপজেলা সমন্বয়কারী অজিবর রহমান লেবু নারী দিবসের বক্তব্য দেন৷

অনুষ্ঠানে শফিকুল ইসলাম স্বপনের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী শফিউল ইসলাম, ডিমলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক লুৎফর রহমান, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সেলিনা আক্তার, কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের ডিমলা উপজেলা জেন্ডার প্রোমোটর আলিফ হাসান, ও নুরনবী ইসলামসহ উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সকল সদস্য বৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV