1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
July 14, 2024, 4:50 am

কুড়িগ্রামে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত

Reporter Name
  • Update Time : Monday, November 6, 2023
  • 29 Time View
মোঃ জাহিদ হাসান,কুড়িগ্রাম প্রতিনিধিঃ
‘পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রামে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকালে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বেলুন উড়িয়ে ও শান্তির প্রতীক কবুতর অবমুক্ত করে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ। এসময় একটি বর্ণাঢ্য র‌্যালী পুলিশ সুপারের কার্যালয় থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন পয়েন্ট প্রদক্ষিণ করে।
কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জাফর আলী, কুড়িগ্রাম সদর উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পৌর মেয়র মোঃ কাজিউল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন- বীর প্রতিক মোঃ আব্দুল হাই সরকার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ সিরাজুল ইসলাম টুকু, বীর মুক্তিযোদ্ধা এস এম হারুন অর রশীদ লাল, বিজ্ঞ পিপি এস এম আব্রাহাম লিংকন, সদর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ড বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল বাতেন, রামকৃষ্ণ আশ্রমের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা উদয় শংকর চক্রবর্ত্তী, জেলা মটর মালিক সমিতির সভাপতি লুৎফর রহমান বকসী, প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি ছানালাল বকসি, সাধারণ সম্পাদক অলক সরকার, পূজা উদযাপন পরিষদের সভাপতি রবি বোস, জেলা বার এর সভাপতি এ্যাড: আমজাদ হোসেন, রওশন আরা চৌধুরী, কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক ডা. আনোয়ার হোসেন মন্ডল, শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মোঃ রাশেদুজ্জামান বাবু, এ্যাডভোকেট আহসান হাবিব নীলু, সিনিয়র সাংবাদিক সফি খান, মমিনুল ইসলাম মন্জু, হুমায়ন কবির সূর্য, জেলা আওয়ামীলিগের সহ সভাপতি আবু মোঃ সাঈদ হাসান লোবান, কুড়িগ্রাম আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ নূর বখত, সাবেক সিভিল সার্জন মোঃ আমিনুল ইসলাম, মোস্তাফিজুর রহমান সাজু, সম্মানিত নাগরিক বৃন্দ, সাংবাদিক বৃন্দ, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষকবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ জেলা কমিউনিটি পুলিশিং এর অন্যান্য সদস্যনৃন্দ।
অনুষ্ঠানে উপস্থিত সকলে কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে আরো বেগবান করে সম্মিলিত ভাবে কুড়িগ্রাম জেলায় মাদক,জুয়া,নারী নির্যাতন, বাল্যবিবাহ সহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকাণ্ড নির্মূলে পুলিশের পাশে থেকে কাজ করার আশা ও প্রত্যয় ব্যক্ত করেন। পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত আমন্ত্রিত অতিথিবৃন্দ সহ সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলকে কমিউনিটি পুলিশিং এর মূলমন্ত্রকে হৃদয়ের গভীরে ধারন করে জাতির পিতার স্বপ্নের অসাম্প্রদায়িক সোনার বাংলার জন্য কাজ করার অনুরোধ করেন। এছাড়াও শ্রেষ্ঠ  কমিউনিটি পুলিশিং কর্মকর্তা ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্যের মাঝে বাংলাদেশ পুলিশের আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম কর্তৃক সম্মাননা স্বারক ও সার্টিফিকেট প্রদান করা হয়। এ বছরের শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য নির্বাচিত হন উদয় শংকর চক্রবর্তী ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং পুলিশ অফিসার হন উলিপুর থানার এসআই মো: মশিউর রহমান।
কুড়িগ্রাম মহিলা কলেজের অধ্যাপক ড. আনোয়ার হোসেন পুলিশকে শান্তির অভিভাবক হিসাবে উল্লেখ করে কমিউনিটি পুলিশিং এর অতীত ও বর্তমান বিষয়ে প্রবন্ধ তুলে ধরেন।  ক্রাইম প্রিভেনশন ক্লিনিক, বিট পুলিশিং প্রায়োরিটি সার্ভিস আওয়ার, সবুজ করি কুড়িগ্রাম, লিটল ফ্রি লাইব্রেরি, প্রায়োরিটি চেয়ার সহ জেলা পুলিশের নানাবিধ জনসম্পৃক্ত কাজের বর্ননা করেন অতিরিক্ত পুলিশ সুপার সাজ্জাদ হোসেন।
অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ রুহুল আমীনের সঞ্চালনায় কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ.কে.এম. ওহিদুন্নবী সহ জেলা পুলিশের বিভিন্ন থানা/ইউনিট ইনচার্জ ও অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV