1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
July 14, 2024, 11:31 am

ডোমারে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

Reporter Name
  • Update Time : Tuesday, March 21, 2023
  • 127 Time View

সিহাব হাচান শাসন,স্ট্যাফ রিপোর্টার:

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ উপলক্ষ্যে নীলফামারীর ডোমারে বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করা হয়েছে।

শুক্রবার (১৭ই মার্চ) সকাল ৯টায় ডোমার উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এসে মিলিত হয়। সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ পূবন আখতারের নেতৃত্বে উপজেলা প্রশাসনের পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শুভসূচনা হয়।

এরপর উপজেলা পরিষদ,ডোমার থানা,উপজেলা আনসার ভিডিপি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ সহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, সংস্থা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ পূবন আখতারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন—ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ।

ডোমার উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আবু রাহাত সোহেল রানার সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন—ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ মনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মনজুরুল হক চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরননবী, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক সরকার, সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান বেগম রৌশন কানিজ, ডোমার নাট্য সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ সহিদার রহমান মানিক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক করিমুল ইসলাম প্রমূখ।

এসময় বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, স্কাউট সদস্য ও সুধীজন উপস্থিত ছিলেন।

পরে, ঐতিহাসিক ১৭ই মার্চ বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আয়োজিত প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অতিথিরা।

উল্লেখ্য, ১৯২০ সালের ১৭ই মার্চ তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে শেখ লুৎফর রহমান ও সায়েরা খাতুন দম্পত্তির কোল আলো করে জন্মগ্রহণ করেন ‘খোকা’ নামের এক পুত্র সন্তান। যিনি বাঙালির মায়ের ভাষা বাংলাকে রাষ্ট্রভাষা ও পাকিস্তানের শোষণ থেকে বাঙালিকে মুক্তির জন্য স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার মহানায়ক ছিলেন। সেই মহাকালের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে শ্রদ্ধার সাথে স্মরণ করছে দেশবাসী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV