1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
May 10, 2024, 8:59 am

ডোমারে বালিকা বিদ্যা নিকেতনে নিয়মনীতির তোয়াক্কা না করে প্রাচীনতম অর্জুন গাছ কর্তন

Reporter Name
  • Update Time : Sunday, February 19, 2023
  • 117 Time View

চঞ্চল হোসেন নিজস্ব প্রতিনিধি,, 

নীলফামারীর ডোমার পৌর এলাকার ৬ নং ওয়ার্ডে অবস্থিত বালিকা বিদ্যা নিকেতন স্কুল, প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠা কাল থেকে বেড়ে উঠা প্রাচীনতম একটি অর্জুন গাছ যা কালের স্বাক্ষী হয়ে রয়েছে। এই গাছটি সরকারি কোন নিয়মনীতির তোয়াক্কা না করে সদ্য নিয়োগপ্রাপ্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর ফারুক অর্জুন গাছটি কেটে ফেলে।অর্জুন গাছটির আনুমানিক বাজার মূল্য ৩ থেকে ৪ লক্ষ টাকা হবে বলে ধারনা করা হচ্ছে।
শনিবার ১৮ ফেব্রুয়ারী আনুমানিক দুপুর ৩টায় লোকচক্ষুর আড়ালে গাছটি কেটে ফেলে প্রধান শিক্ষক ওমর ফারুক।
সরেজমিনে গিয়ে দেখা যায় বিদ্যালয়ের মুল গেট লাগিয়ে দিয়ে রাত আনুমানিক সাড়ে আটটা পর্যন্ত গাছ কাটতে দেখা গেছে।

এবিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুস ছালাম বলেন, আমি একজন অভিভাবকের মাধ্যমে সংবাদ পেয়ে মাগরিবের পড়ে বিদ্যালয়ে গিয়ে দেখি সত্যি সত্যি প্রধান শিক্ষক ওমর ফারুকের উপস্থিতিতে গাছ কাটা হচ্ছে।গাছ কাটার বিষয়ে প্রধান শিক্ষক ওমর ফারুকের কাছে প্রশ্ন করলে তিনি বলেন বিদ্যালয়ের সভাপতি আমাকে অনুমতি দিয়েছে তাই আমি গাছ কাটার জন্য লোক লাগিয়েছি। তিনি আরও বলেন, বিদ্যালয়ের গাছ কাটার বিষয়ে কোন মিটিং বা রেজুলেশন করা হয়নি।

এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম বলেন, আপনাদের মাধ্যমে বিষয়টি অবগত হলাম। গাছ কাটার বিষয়ে আমার কাছে কোন রকম লিখিত বা মৌখিক ভাবে কোন কিছু বলেনি। তিনি আরও বলেন কোন বিদ্যালয়ের গাছ কাটাতে হলে কারন উল্লেখসহ স্বপক্ষে যুক্তি দেখিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির রেজুলেশনসহ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট আবেদন দাখিল করতে হবে। এখানে একটি কমিটি রয়েছে ওই কমিটির অনুমোদন সাপেক্ষে গাছ কাটতে পারবে। ওই কমিটির সদস্য বন বিভাগ এবং সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা।
এবিষয়ে উপজেলা বন বিভাগ বিট কর্মকর্তা রেজাউল করিম বলেন, গাছ কাটার নিয়ম হচ্ছে কোন প্রতিষ্ঠানের যদি গাছ কাটাতে চান তাহলে বন বিভাগকে অবগত করে গাছটি মেপে মূল্য নির্ধারণ করে দেবে।
এবিষয়ে ডোমার বালিকা বিদ্যা নিকেতনের সদ্য নিয়োগ প্রাপ্ত প্রধান শিক্ষক ওমর ফারুকের কাছে গাছ কাটার বিষয়ে মিটিং বা রেজুলেশনের তথ্য জানতে চাইলে তিনি কোন রকম তথ্য না দিয়ে বিদ্যালয় ত্যাগ করেন।

ম্যানেজিং কমিটির সভাপতি ডোমার পৌর মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু বলেন, আমাদের স্কুলের প্রয়োজনে আমরা গাছটি কেটেছি, মিটিং এবং রেজুলেশন বিষয় জানতে চাইলে তিনি বলেন মিটিং হয়নি, রেজুলেশন হয়নি হবে সবাইকে বলা আছে স্কুলের গাছ আমরাই মালিক এগুলা নিয়ে তোমরা কি নিউজ করতে চাও কর।

 

চঞ্চল হোসেন নিজস্ব প্রতিনিধি ডোমা

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV