1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
July 23, 2021, 4:50 pm

ওবায়দুল কাদেরের স্বাক্ষর জাল করে কুড়িগ্রামের উলিপুরে আওয়ামীলীগের নেতাকে বহিস্কার

Reporter Name
  • Update Time : Saturday, November 7, 2020
  • 204 Time View
কুড়িগ্রাম প্রতিনিধি : 
ওবায়দুল কাদেরের স্বাক্ষর জাল করে কুড়িগ্রামের উলিপুরে এক আওয়ামীলীগের নেতাকে বহিস্কারের ঘটনায় উপজেলা জুড়ে তোলপাড় শুরু হয়েছে। একই সঙ্গে কেন্দ্রীয় কার্যালয়ের প্যাডে দলীয় সাধারণ সম্পাদক স্বাক্ষরিত পত্রটি ত্রুটিপূর্ণ ও সন্দেহ জনক হওয়ায় উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক বৃহস্পতিবার (০৫ নভেম্বর) রাতে থানায় জিডি করেছেন।
জানা গেছে, আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যার্শী প্রায় এক ডজন নেতা বিভিন্নভাবে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এদের মধ্যে কয়েকজন নেতা পৌর শহরের মোড়ে মোড়ে পোষ্টার ও বিলবোর্ড ঝুলিয়েছেন এবং লিফলেট বিতরন করে গণসংযোগ শুরু করেছেন। গণসংযোগকারী নেতাদের মধ্যে উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক প্রভাষক নিমাই সিংহ অন্যতম।
উপজেলা আওয়ামীলীগ সূত্রে জানা যায়, কোন রকম কারণ দর্শনো নোটিশ ছাড়াই প্রভাষক নিমাই সিংহকে দল থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়। বহিস্কারাদেশ পত্রে আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এর স্বাক্ষর রয়েছে। বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ের ঠিকানা সম্বলিত প্যাডে গত ১৫ সেপ্টেম্বর সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্ঘলা ভঙ্গের কারন উল্লেখ করে তাকে বহিস্কার করা হয়। এই পত্র গত ৪ নভেম্বর উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদকসহ বিভিন্ন নেতার নামে ডাকযোগে আসে।
কেন্দ্রীয় কার্যালয়ের প্যাড এবং ওবায়দুল কাদের স্বাক্ষরিত ওই পত্রে নিমাই সিংহ এর নামের ভুল ছাড়াও ভাষাগত ভুলসহ  ১০টি জায়গায় বানান ভুল রয়েছে। এছাড়া অনুলিপিতে কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাসান মাহমুদ এর নামের বানানও ভুল করা হয়। এ ধরনের সন্দেহ জনক পত্র আওয়ামীলীগের নেতা-কর্মীদের মাঝে ছড়িয়ে পড়লে তোলপাড় শুরু হয়। এতে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।
এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যার্শী প্রভাষক নিমাই সিংহ জানান, একটি কু-চক্রী মহল আসন্ন পৌর নির্বাচনে আমার ভাবমুর্তি ক্ষুন্ন করার অপচেষ্টায় লিপ্ত থেকে শুধু আমাকেই হেয় করেনি বরং দলের দ্বিতীয় সর্বোচ্চ আমার প্রাণপ্রিয় নেতা ওবায়দুল কাদের সাহেবের স্বাক্ষর জাল করে চরম ধৃষ্টতার পরিচয় দিয়েছেন। এ কারনে আমি বিষয়টি আইনগত ভাবে ব্যবস্থা নেয়ার জন্য থানায় জিডি করেছি (জিডি নং-২২২)।
এ প্রসঙ্গে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু বলেন, প্রভাষক নিমাই সিংহ দলের একজন একনিষ্ঠ কর্মী। ওই বহিস্কারাদেশ পত্রটি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট। ওই পত্রটি ও স্বাক্ষর দুটোই জাল। এ ধরনের কর্মকান্ডের সাথে যারা জড়িত তারা দলের জন্য আত্মঘাতী। এদের আইনের আওতায় এনে বিচার করা উচিত।
উলিপুর থানার ওসি (তদন্ত) রুহুল আমীন জিডি’র সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV