1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
October 22, 2024, 12:34 am

ডিমলায় নকল সার ডলোমাইট পাউডার জব্দ

Reporter Name
  • Update Time : Friday, November 3, 2023
  • 33 Time View

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

নীলফামারীর ডিমলা উপজেলার খগাখড়িবাড়ী ইউনিয়নের টুনিরহাট বাজারে ফজির উদ্দিন নামের এক সার ব্যবসায়ী ভেজাল ও মেয়াদ উত্তির্ন কৃষি উপকরণ বিক্রির করছে বলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তার দোকান থেকে ৩১০ বস্তা নকল ডলোমাইট পাউডার জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

উপজেলা কৃষি বিভাগ সুত্রে জানা গেছে গত কয়েকদিন পূর্বে উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরটি স্থানীয় প্রশাসনকে সঙ্গে নিয়ে উপজেলার পার্শ্ববর্তী ইউনিয়ন টুনিরহাট বাজারে ভেজাল বিরোধী অভিযান কার্যক্রম পরিচালনা করেন। এসময় একটি সারের দোকান থেকে ৩১০ বস্তা ভেজাল সার (ডলোমাইট পাউডার) দেখতে পেয়ে জব্দ করে উদ্ধার করেন প্রতিনিধিদলটি।

জব্দকৃত বস্তাজাত ডলোমাইট পাউডার গুলো নকল প্রমাণিত হওয়ায় সার (ব্যবস্থাপনা) আইন ২০০৬ এর ১৭(২) এর (খ) উপধারা মোতাবেক বৃহস্পতিবার (২-নভেম্বর) সকালে ডিমলা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তারের উপস্থিতিতে উপজেলা কৃষি কর্মকর্তা সেকেন্দার আলী জব্দকৃত সার ডলোমাইট পাউডারের বস্তাগুলো ধ্বংস করেন।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা সেকেন্দার আলী বলেন, টুনিরহাট বাজার থেকে ৩১০ বস্তা ডলোমাইট পাউডার নীতিমালা ভঙ্গ করে বিক্রি করে। এই সংবাদের ভিত্তিতে সন্দেহ জনক ভাবে ৩১০ বস্তুা সার জব্দ করা হয়, পরে নমুনা পরিক্ষা গারে পাঠানো হয়। পরবর্তী তে পোডাক্টটি ভেজালে প্রমানিত হয় তাই জব্দকৃত ভেজাল ও নকল উপকরণ ধ্বংস করা হলো সেই সাথে তিনি আরও বলেন, আমাদের এই ধরনের অভিযান অভ্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV