1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
October 22, 2024, 12:33 am

ডিমলায় ভিক্ষুক পুনবার্সনের লক্ষ্যে উপকরন বিতরন

Reporter Name
  • Update Time : Tuesday, March 21, 2023
  • 97 Time View

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ভিক্ষুক পুনর্বাসন এবং বিকল্প কর্মসংস্থান কর্মসুচির আওতায় ভিক্ষুকদের মাঝে উপকরণ বিতরণ করা হয়েছে।

“বাংলাদেশ জাতীয় সমাজ কল্যান পরিষদ এর অর্থায়নে উপজেলা সামাজ কল্যান পরিষদ কতৃক বরাদ্দকৃত ভিক্ষুকদের মাঝে উপকরণ হিসেবে উপজেলার ৭টি ইউনিয়নের অসহায় হতদরিদ্র ১২ জন ভিক্ষুককে দেওয়া হয়৷ উপকরণের মধ্যে ৯ জনকে বকনা গরু, ২ জনকে দোকান ও ১ জনকে একটি ব্যটারী চালিত ভ্যানগাড়ী দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১-মার্চ) সকাল সারে ১১ টায় উপজেলা পরিষদ চত্তরে সুবিধাভোগীদের হাতে গরু তুলে দেয় উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন৷

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম চৌধুরী, উপজেলা যুব উন্নয়ন অফিসার খন্দকার এনামুল কবীর, ডিমলা কুষ্ঠ ও সাধারণ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি রফিকুল ইসলাম প্রমুখ।

বিতরণের প্রাক্কালে নির্বাহী কর্মকর্তা বলেন, আপনাদের যে গরুগুলো দেয়া হচ্ছে তা বকনা গরু, এ গরু লালন-পালনে এদের বংশ বিস্তারের মাধ্যমে আপনারা বেশ লাভবান হবেন। তাই এ গুলো বিক্রি না করে যত্ন সহকারে লালন-পালন করলে আপনাদের আর অন্যের মুখাপেক্ষী হতে না।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা নুরুন নাহার নুরী বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গরীব বান্ধব সরকার। তাই দেশের প্রতিটি সম্প্রদায়ের অসহায়, দরিদ্র, হতদরিদ্র, দুঃস্থ ও নিরাপত্তা বেষ্টনী, হরিজন সহ দেশের সাধারণ মানুষেরা যেন তারা তাদের অধিকার প্রতিষ্ঠা করে দুমুঠো ডাল ভাত খেয়ে বাঁচতে পারে। সে লক্ষ্যে সরকারী নির্দেশনাকে যথাযথ ভাবে উপজেলা সমাজসেবা কার্যালয় সম্মানের সঙ্গে কাজ করে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় ভিক্ষাবৃত্তি নিরসনে আজেকের এ বিতরণ। আশা করি এ গরুগুলো বিক্রি না করে ভালো ভাবে লালন-পালন করে সাবলম্বী হওয়ার চেষ্টা করবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV