1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
April 21, 2024, 4:42 am

নীলফামারীতে গ্রামীণ ব্যাংকের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।

Reporter Name
  • Update Time : Wednesday, February 21, 2024
  • 21 Time View
আল-আমিন, নীলফামারীঃ
গ্রামীণ ব্যাংক নীলফামারী যোনাল অফিসের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।
বুধবার (২১ ফেব্রুয়ারী)  নীলফামারী যোনাল ম্যানেজার শম্ভু চরন প্রামাণিকের নেতৃত্বে যোনাল অফিস থেকে একটি র‌্যালি বের হয়ে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
এরপর যোনাল অফিসে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
যোনাল ম্যানেজার শম্ভু চরন প্রামাণিক বলেন, ১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারি ভাষা আন্দোলনের পরিপ্রেক্ষিতে শহীদ হয়েছেন সালাম, রফিক, বরকত এবং জব্বার সহ নাম না জানা অনেকেই। পুরো বাঙালি জাতির জন্য এই দিনটি অনেক বেশি গুরুত্বপূর্ণ। গত দুই দশকের বেশি সময় ধরে দিবসটি পালিত হচ্ছে। এই দিবসটি হচ্ছে শোক ও বেদনার।
তিনি আরও বলেন, এদিনে ‘বাংলাকে’ রাষ্ট্রভাষা করার দাবিতে বাংলার (তৎকালীন পূর্ব পাকিস্তান) ছাত্র ও যুবসমাজসহ সবস্তরের মানুষ সে সময়ের শাসক গোষ্ঠির চোখ-রাঙানি ও প্রশাসনের ১৪৪ ধারা উপেক্ষা করে স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে আসে। তাই ভাষা আন্দোলনে সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে গ্রামীণ ব্যাংকের চেয়ারম্যান ও এমডি স্যারের নির্দেশে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এসময় যোনাল অফিসের অডিট অফিসার মোঃ নাজমুল হোসেন, প্রশাসনিক কর্মকর্তা মোঃ বেলাল হোসেন, হিসাব কর্মকর্তা মনিরুল ইসলাম, সদর এরিয়া ম্যানেজার আলী জাফর, সদর প্রোগ্রাম অফিসার মোঃ রফিকুল ইসলামসহ যোনাল অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারী ছাড়াও বিভিন্ন শাখা থেকে আগত কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV