1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
February 27, 2024, 7:21 pm

পলাশবাড়ীতে প্রশিকা টেকনিক্যাল টেইলারিং সেন্টার টেইলারিং এন্ড ড্রেস মেকিং এর শুভ উদ্বোধন

Reporter Name
  • Update Time : Tuesday, January 30, 2024
  • 27 Time View

মাসুদ রানা,পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি:

প্রশিক্ষণ, শিক্ষা ও কাজ এই তিনটা শব্দের আদ্যক্ষর নিয়ে “প্রশিকা”মানবিক উন্নয়ন কেন্দ্র ১৯৭৬ সাথে প্রতিষ্ঠিত হয়। প্রশিকার প্রধান নির্বাহী জনাব সিরাজুল ইসলাম মহোদয়ের পৃষ্ঠপোষকতায় দুর্বার গতিতে এগিয়ে চলছে প্রশিকা। প্রশিকার বিভিন্ন সামাজিক সুরক্ষা কর্মসূচি ইতিমধ্যে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। তার মধ্যে প্রশিক্ষণ কর্মসূচি অন্যতম।

৩০ জানুয়ারি’ মঙ্গলবার সকালে প্রশিকার সিনিয়র পরিচালক জনাব শেখ সাহিদ হোসেন ও উপপরিচালক কামরুজ্জামান ছামাদ মহোদয়ের দিক নির্দেশনায় প্রশিকা টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, পলাশবাড়ীতে বেকার যুবক যুবতীদের কর্ম সংস্থান সৃষ্টির লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কারিগরি শিক্ষা বোর্ডের অনুমোদনক্রমে ৪৫ দিন মেয়াদী টেইলারিং এন্ড ড্রেস মেকিং প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন ঘোষণা করেন পলাশবাড়ী উপজেলা চেয়ারম্যান জনাব আলহাজ্ব এ.কে.এম. মোকছেদ চৌধুরী বিদ্যুৎ।

এ সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পলাশবাড়ী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জনাব মোঃ সুজন মিয়া, এ.কে.এস. রেজা- উপপরিচালক ও কর্মসূচি প্রধান, প্রশিকা হেলথ এন্ড স্কীল ডেভেলপমেন্ট,ঢাকা,আনন্দ মোহন- বিভাগীয় ব্যবস্থাপক, প্রশিকা গাইবান্ধা জোন। প্রশিকা পলাশবাড়ী এলাকা ব্যবস্থাপক সিদ্দিকুল আলম মৃধার।

সঞ্চালনায় অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান।
আমন্ত্রিত অতিথিবৃন্দ প্রশিকার মাদকমুক্ত যুবসমাজ গঠন, প্রতিবন্ধী উন্নয়ন, নারী উন্নয়ন ও ক্ষমতায়ন, আইনগত সহায়তা প্রদান, প্রশিক্ষণ কর্মসূচি সহ বিভিন্ন সামাজিক সুরক্ষা কর্মসূচিগুলোর ভূয়সী প্রশংসা করেন। সরকারের পাশাপাশি অদক্ষ জনসম্পদ কে দ্ক্ষ জনসম্পদে পরিনত করার এই মহতী উদ্যোগ গ্রহণ করার জন্য প্রশিকার চেয়ারম্যান,প্রধান নির্বাহী মহোদয়সহ সংস্থার সকল কর্মকর্তাদের সাধুবাদ জানান।

প্রশিকার মত অন্যান্য এনজিওদের ও এই রকম কর্মসূচি গ্রহণ করার প্রত্যয় ব্যক্ত করেন । সার্বিক সহযোগিতায় ছিলেন পলাশবাড়ী সদর শাখার শাখা ব্যবস্থাপক ফজলুল করিম প্রধান, উন্নয়ন কর্মী সোহেল খন্দকার, মোঃ রিপন মিয়া,আশরাফুল ইসলাম, মো: মাহিম মিয়া ও মোছাঃ ছাবেরা খাতুন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV