1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
March 2, 2024, 8:14 pm

ডিমলায় বিশেষ আইন-শৃংখলা সভা অনুষ্ঠিত।

Reporter Name
  • Update Time : Wednesday, April 12, 2023
  • 71 Time View

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

আসন্ন ঈদকে সামনে রেখে নীলফামারীর ডিমলা উপজেলা আইন শৃংখলা, চোরাচালান, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ এবং ভোক্তা অধিকার সংরক্ষন কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১-এপ্রিল) বিকেলে উপজেলা প্রশাসানের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে উল্লেখিত কমিটি সমুহের এ বিশেষ সভাটি অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম৷

তিনি বক্তব্যে সোশাল মিডিয়ায় ফেসবুকে সম্প্রতি পবিত্র কুরআন কে অবমাননা মূলক কমেন্ট করায় যুবক জীবন কুমার রায়ের গ্রেফতার পরবর্তী আলোচনা করে চোরাচালান রোধ, নাশকতা ও সন্ত্রাস প্রতিরোধে পুলিশ প্রশাসনের পাশাপাশি আনসার ও ভিডিপি সদস্যদের তৎপর থাকতে হবে বলে জানিয়ে আলোচনা করেন এবং সীমান্তে চোরাচালান রোধে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদেরকে সর্বদা সর্তক থাকার আহবান জানান৷

বিগত মাসের আইন-শৃংখলা পরিস্থিতির বিষয় নিয়ে আলোকপাত করেন, ডিমলা থানার (ওসি-তদন্ত) বিশ্বদেব রায়। তিনি জানান, গতমাসে মাদক ও জুয়া বিরোধী অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদক দ্রব্য ফেনসিডিল সহ ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে দুই মাদক ব্যবসায়ী আটক, সোশাল মিডিয়া ফেসবুকে পবিত্র কুরআন কে অবমাননা মূলক কমেন্ট করায় একজনকে আটক করে আদালতে সোপর্দ করা, উপজেলার টেপাখড়িবাড়ী ইউনিয়নের চরখড়িবাড়ী গ্রামের মাদকসেবি এক যুবককে তার বাবা-মায়ের অভিযোগে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়াও অনাকাঙ্ক্ষিত অপ্রীতিকর ঘটনায় জড়িত দুষ্কৃতি ব্যক্তিদের যাতে দ্রুত গতিতে চিহ্নিত করা যায় সেলক্ষ্যে বাবুরহাট বাজারের বিভিন্ন অলি-গলিতে সিসি ক্যামেরা প্রতিস্থাপন করা হয়েছে। সেই সাথে আসন্ন ঈদ-উল ফিতরকে ঘিরে উপজেলার কোথাও কোন ধরনের সমস্যা সৃষ্টি না হয় সেজন্য আইন-শৃঙ্খলা বজায় রাখতে সর্বাত্বক কঠোর নজরদারি করা হচ্ছে।

এসময় আইন-শৃঙ্খলার পরিস্থিতি প্রশাসনের নজরে রাখতে দিকনির্দেশনা মূলক বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন, পূর্বছাতনাই ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ খান, নাউতারা ইউপি চেয়ারম্যান আশিক ইমতিয়াজ মোরশেদ মনি বলেন, খালিশা চাপানী ইউপি চেয়ারম্যান সহিদুজ্জামান সরকার।

এছাড়াও উপস্থিত ছিলেন, সমাজসেবা কর্মকর্তা নুরুন নাহার নুরি, বিজিবি’র বালাপাড়া কোম্পানী কমান্ডার নায়েক সুবেদার কফিল উদ্দিন, থানার হাট কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার নজরুল ইসলাম, ডিমলা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক জাহাঙ্গীর রেজাসহ ইমাম, পুরোহিত ও সচেতন মহলের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উপজেলার আইন শৃংখলা মাসিক সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে প্রতিমাসের মত আইন-শৃঙ্খলা বাহিনীকে আরো বেশী তৎপর করে যেতে হবে যাতে করে সীমান্ত অতিক্রম করে কেউ গরু সহ মাদক নিয়ে আসতে না পারে। সেই সাথে খেয়াল রাখতে হবে, কোন ভাবেই যেন আইন শৃখংলা পরিস্থিতির অবনিত পরিলক্ষিত না হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV