1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
March 29, 2024, 8:23 am

কুড়িগ্রামের সীমান্তে বিএসএফের মারপিটে বাংলাদেশী এক ব্যক্তি আহত   

Reporter Name
  • Update Time : Wednesday, January 18, 2023
  • 113 Time View

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সদর ইউনিয়নের নাখারজান সীমান্তে মাদক কারবারি ভেবে বাংলাদেশী আমজাদ আলী (৫০) নামের এক ব্যক্তিকে আটক করে বেধরক মারপিট করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। গুরুত্বর আহত ওই ব্যক্তিকে নোম্যান্স ল্যান্ড থেকে উদ্ধার করে বাংলাদেশের অভ্যন্তরে গোপনে চিকিৎসার ব্যবস্থা করেছে তার পরিবার।
জানা গেছে, বুধবার(১৮ জানুয়ারি) সকালে উপজেলার নাখারজান সীমান্তের আর্ন্তজাতিক ৯৪০নং মেইন পিলারের ৫ নং সাব পিলার এলাকায় দু’দেশের কয়েকজন চোরাকারবারী মাদক পাচার করার সময় ভারতীয় কুচবিহার জেলার অধীনে ১৩৮ বিএসএফ ব্যাটালিয়নের ছাপরি ক্যাম্পের টহলরত বিএসএফের সদস্যরা তাদেরকে দেখে ধাওয়া করে। এ সময় প্রচন্ড শীতের কারনে চোরাকারবারী জীবন বাঁচার জন্য বিভিন্ন স্থানে গিয়ে আত্মগোপন করে। বিপাকে পড়েন ওই এলাকার মৃত আজিমুদ্দিনের ছেলে আমজাদ আলী (৫০)। তিনি ওই সীমান্তে আলুর ক্ষেত দেখতে গিয়ে তীব্র শীতে আটক হন বিএসএফের হাতে। আটক ব্যক্তিকে নোম্যান্সল্যান্ডে এলোপাতাড়ি মারপিট করে বিএসএফ। পরে তাকে মৃত ভেবে আলু ক্ষেতে ফেলে রেখে কাটাতাঁরের ভিতরে চলে যায়। এসময় রাবার বুলেটের বিস্ফোরণ করে আতংকিত ছড়িয়ে দেন ওই সীমান্তে।
এদিকে কিছুক্ষন পর তার জ্ঞান ফিরে আসলে মাটিতে হামাগুড়ি দিয়ে কৌশলে বাংলাদেশের অভ্যন্তরে ঢুকেন তিনি।রাবার বুলেটের বিস্ফোরণের শব্দ শুনে তাকে খোঁজার জন্য তার পরিবারের লোকজন ছুটে যান ঘটনাস্থলে । পরে তাকে আহত অবস্থায় আলু ক্ষেতে থেকে উদ্ধার চিকিৎসার জন্য গোপনে রাখা হয়।
স্থানীয়রা জানায়, সকালে বেলা শুনেছি বিএসএফের মারপিটে আমজাদ আলী আহত হয়েছেন । পরে তাকে কোথায় নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে ,তা আমার জানা নেই।
লালমনিরহাট ১৫ বিজিবির অধীনে গংগারহাট বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার নুরুল ইসলাম জানান, বাংলাদেশী এক যুবক আলুর ক্ষেত দেখার জন্য সীমান্তে গিয়েছিল । প্রচন্ড শীতের কারনে ওই যুবককে আটক করে মারপিট করেছে বিএসএফ। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে বিজিবি পাঠানো হয়েছে । এ বিষয় উদ্ধর্তন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV