1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
March 28, 2024, 3:18 am

ডিমলায় লেবুর বিরুদ্ধে দুই নারীর শ্লীলতাহানীর অভিযোগ

Reporter Name
  • Update Time : Saturday, May 21, 2022
  • 443 Time View
মোহাম্মদ আলী সানু , নিজস্ব প্রতিনিধিঃ
নীলফামারীর ডিমলায় পরিবার পরিকল্পনা পরিদর্শীকার স্বামীর বিরুদ্ধে পরিচ্ছনাকমী ও মাঠকর্মী কে শ্লীলতাহানীর অভিযোগ উঠেছে।
বুধবার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছে ২ নারী কমী।
জানা যায়,  নাউতরা পরিবার পরিকল্পনা পরিদশিকা রিনা বেগমের স্বামী আব্দুল গাফ্ফার লেবুর যে নিজেকে ডাঃ হিসেবে পরিচয় দেয় অনেক সময় সে ২ জন নারী মাঠকর্মী কে শ্লীলতাহানী ও কুপ্রস্তাবের অভিযোগে এলাকাজুড়ে তোলপাড় শুরু হয়েছে।
জানাগেছে রিনা বেগমের স্বামীর কারনে নাউতরা পরিবার কল্যাণ কেন্দ্র গভবতী মায়েদের চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। ফলে বঞ্চিত হচ্ছে দরিদ্র ও হতদরিদ্র পরিবারগুলো। রিনা বেগমের বিভিন্ন অনিয়মের কারনে ঝুনাগাছ চাপানি পরিবার কল্যান কেন্দ্র হতে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার পালসা ইউনিয়নে বদলি করেন।
পরবতীতে তিনি পূণরায়  নাউতরা ইউনিয়নে বদলি হয়ে আসেন। নাউতরা ইউনিয়নে যোগদানের পর থেকে রিনা বেগম ও তার স্বামীর বিরুদ্ধে অফিস নিয়মিত না করা, সরকারী ঔষধ বিক্রি, টাকা ছারা গভবতী নারীদের সেবা না দেয়া,  গভবতী নারীদের বিভিন্ন সেবা টাকা নেয়ার বিস্তর অভিযোগ উঠলে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা না থাকাকে পুঁজি করে বিভিন্ন অনিয়ম করে আসেন।
লিখিত অভিযোগে জানা যায় গত ১১ মে নাউতরা ইউনিয়ন পরিবার কল্যান কেন্দ্রে ঔষদ আনার অযুহাতে একাকী রুমে পেয়ে শ্লীলতাহানী করেন।  এ সময় সিএসবিএ দুই কর্মী গেলে তাদেরকেও শ্লীলকাহানীন করেন। এ ব্যাপারে মোবাইল ফোনে আব্দুল গাফ্ফার লেবু বলেন, ঘটনার দিন আমার মিসেস অসুস্থ থাকায় স্টোর রুমে সিএসবিএ কমিসহ ঔষন আনার জন্য রুমে যাই।  শ্লীলতাহানীর কোন ঘটনা ঘটেনি। এ সময় আমার স্ত্রী পাশের রুমে ছিলেন। উপজেলা পরিবার পরিকল্পনা কমকতা হাসিন আকন্দ বলেন, তিনজন মাঠ কর্মীকে কে শ্লীলতাহানীর অভিযোগ পেয়েছি বিষয়টি তদন্ত করে বিধি মেতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।
নীলফামারীর পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক মোজাম্মেল হক বলেন, বিষয়টি তদন্ত করা  নির্দেশ দেয়া হয়েছে। ঘটনাটির সত্যতা পাওয়া গেলে উক্ত মাঠকর্মীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV