1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
December 3, 2022, 9:32 pm

ডিমলা নাউতারায় হাজারো শিক্ষকের শিক্ষক  আ,ত, ম ফজলার রহমান আর- নেই

Reporter Name
  • Update Time : Thursday, May 5, 2022
  • 175 Time View
মোহাম্মদ আলী সানু   নিজস্ব প্রতিনিধিঃ 
 নীলফামারী ডিমলা উপজেলা মরহুম মতিয়ার রহমান এর বড় ছেলে  হাজারো শিক্ষকের শিক্ষক আ,ত,ম ফজলার রহমানর এঁর বিয়োজনে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
 পারিবারিক সুত্র মতে তিনি দীর্ঘ দিন যাবত অসুস্থতায় ভোগ ছিলেন অবশেষে তিনি ৪ মে ভোর সাড়ে চারটায়  তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ( ৭৩)  বছর। এসময় তিনি স্ত্রী সহ ২ ছেলে কন্যা এবং অসংখ্য গুনগ্রাহী রেখে যান।   নাউতারা আবিউন নেছা দ্বি মুখী উচ্চ বিদ্যালয় মাঠে তাঁর নামাজ জানাযা অনুষ্ঠিত হয়।
 এ সময় সোনাখুলি হাজি জহরতুল্লা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মুহিত এর সঞ্চালনায় তাঁর বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা করেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল  ইসলাম, শহীদ জিয়াউর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ মনোয়ার হোসেন, সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন মিন্টু, সাইফুল ইসলাম বলেন,  এডভোকেট নুরুল হক প্রমূখ।
মরহুম আ,ত,ম  ফজলার রহমান ১৯৫২ সালে জন্ম গ্রহন করেন।১৯৭২ সালে নাউতারা আবিউন নেছা দ্বি মুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় যোগদান।তিনি অত্র এলাকায় প্রর্বিনতম গ্রাজুয়েটদের মধ্যে অন্যতম।তিনি ২০১২ সালে নাউতারা আবিউন নেছা দ্বি মুখী উচ্চ বিদ্যালয় থেকে অবসর গ্রহন করেন।
তিনি একাধারে  একজন রাজনৈতিক ব্যাক্তিূত্ব ও সমাজ সেবক ছিলেন  ১৯৮৭ সালে তদানীন্তন প্রেসিডেন্ট হোসেন মোহাম্মদ এরশাদ ঘোষিক প্রথম  শ্রেণি থেকে ১০ম শ্রেণী পর্যন্ত বালিকা বিদ্যালয় স্থাপনের জন্য সম্পূর্ণ জমি বিনামূল্যে দান করেন।
এ ছাড়াও  অনেক ধর্মীয় প্রতিষ্ঠানে জমি ও আর্থিক সহায়তা প্রদান করেছেন। তাঁর নামাজে যানাজায় অংশ নেন বিভিন্ন রাজনৈতি ব্যাক্তিবর্গ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। পরিশেষে  তাঁর বড় ছেলে  কৃষিবিদ মোঃ আলীনূর রহমান উপজেলা কৃষি অফিসার আদিতমারী, লালমনিরহাট। তাঁর বাবার চলার জীবনে যদি কোন ত্রুুটি বিচ্যুত করে থাকে তবে তা ক্ষমা ও সুন্দর দৃষ্টিতে দেখার আহবান জানান। জানাযা নামাজ শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে বাবা মায়ের পাশে চির সমাহিত করা হয়।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV