1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
April 20, 2024, 6:37 am

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ভিজিএফ এর টাকা নিয়ে উধাও! এলাকায় তোলপাড়

Reporter Name
  • Update Time : Thursday, May 13, 2021
  • 320 Time View

কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এক ইউপি সদস‍্য পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর দেয়া ভিজিএফ এর ১লক্ষ ৫ হাজার ৩০০ টাকা নিয়ে উধাও হওয়ার খবর পাওয়া গেছে।ঘটনাটি ঘটেছে উপজেলার পাথরডুবি ইউনিয়নে। এ নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়েছে। খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষথেকে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেনে।
জানা গেছে, উপজেলার পাথরডুবি ইউনিয়নে প্রধানমন্ত্রীর দেয়া উপহারত্রান ও দূর্যোগ মন্ত্রণালয়ের আওতায় ভিজিএফ কর্মসূচির অধীনে ৪ হাজার ৩৬১ জনের জন‍্য ৪৫০ টাকা হারে ১৯ লক্ষ ৬২ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেয়াহয়। মঙ্গলবার সকালে ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এরফান আলী বরাদ্দের সমূদয় টাকা ব‍্যাংক থেকে উত্তোলন করে বিতরনের জন‍্য সংশ্লিষ্ট ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস‍্য আলমগীর হোসেনকে দায়িত্ব দেন। কিন্তুু বিতরনের শেষ পর্যায়ে ইউপি সদস‍্য আলমগীর হোসেনের কাছে জমা থাকা ২৩৪ জন উপকারভোগীর ৪৫০ টাকা করে মোট ১ লক্ষ ৫ হাজার ৩০০টাকা নিয়ে সে উধাও হয়ে যায়। বিষয়টি জানতে পেরে ইউপি চেয়ারম্যান এরফান আলী সহ অপর সদস‍্যগন ঐ ইউপি সদস‍্যকে কোথাও খোঁজে না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানান।পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা বিষয়টি জানতে পেরে সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলমকে সেখানে পাঠান। সহকারি কমিশনার ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম‍্যান অপর সদস‍্যগনের সাথে পরামর্শ করে ভিন্ন উপায়ে ঐ ২৩৪ জনের টাকাবিতরনের সিদ্ধান্ত নেয়া হয়।টাকা নিয়ে উধাও হওয়া ইউপি সদস‍্য আলমগীর হোসেনের মোবাইলে একাধিক বার ফোন করেও তাকে পাওয়া যায়নি।এবিষয়ে চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এরফান আলী ঘটনার সত‍্যতা স্বীকার করে বলেন, আমি টাকা সংগ্রহ করে বাকী থাকা২৩৪ জন উপকারভোগীর মাঝে বিতরন করছি।
এ ব্যাপারে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম বলেন, ওই ইউপি সদস‍্যকে খুঁজে পাওয়া যাচ্ছেনা, তবে ইউপি চেয়ারম‍্যান ভিন্ন উপায়ে টাকা সংগ্রহ করে বিতরন করছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা হলে তিনি বলেন, সংশ্লিষ্ট ইউপি সদস‍্যরে বিরুদ্ধে প্রয়োজনীয় ব‍্যাব¯হা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV