1. tistanewsbd2017@gmail.com : Tista24 :
April 15, 2024, 8:21 am

কুড়িগ্রামে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

Reporter Name
  • Update Time : Sunday, February 21, 2021
  • 480 Time View
কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। রবিবার দিনের প্রথম প্রহরে কেন্দ্রিয় শহীদ মিনানে ফুলের বেরী দিয়ে শহিদদের প্রতি শ্রদ্ধার্ঘ অর্পন করে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, স্বাস্থ্যবিভাগ, পৌরসভা, কুড়িগ্রাম প্রেসক্লাব, আওয়ামীলীগ, বিএনপিসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ।
দিবসটি উপলক্ষে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে কেন্দ্র করে দিনের প্রথম প্রহরে কুড়িগ্রাম কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ। রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিবসের সুচনা করেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম। এছাড়াও পুস্পমাল্য অর্পন করেন পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, সিভিল সার্জন কার্যালয়, জেলা আওয়ামীলীগ, জাতীয়পার্টি, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ। এক মিনিট নিরাবতার মধ্যদিয়ে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।
পরে কলেজ মোড়স্থ শেখ রাসেল অডিটোরিয়ামে আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশু শিল্পীদের পুরস্কার বিতরণ করা হয়। দিবসটি উপলক্ষে সকল মসজিদ, মন্দির,গীর্জা ও সকল উপসনালয়ে ভাষা শহিদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Jaldhaka IT Park
Theme Customized By LiveTV